Ticker

6/recent/ticker-posts

Gplinks ও Indishare থেকে কীভাবে ফাইল ডাউনলোড করবেন? মনোযোগ দিয়ে পড়বেন।


ব্যাপারটা এটা না,  যে আমি পারছি না  আমি পারবো না। সেটার সম্বন্ধে অবগত নন। কিন্তু সেটার মূল ভিতটা তো আমাকে শিখে নিতে হবে। তা নাহলে আমি জানতেও পারলাম না বুঝতেও পারলাম না, তো সেটা হাতে-কলমে পারবো কিভাবে?
আমিও এরকম একজন ছিলাম, যে শুধু শুধু সবসময়  বলতো আমি পারিনা পারবো না। তারপর ধীরে ধীরে এরকম Tutorial ফলো করে এখান পর্যন্ত  এসেছি।

সাবধানতাঃ- এটা পড়তে আপনার একটু বোকা বোকা মনে হতে পারে। যদি মনোযোগ দিয়ে না পড়েন তাহলে আপনাকে আরো দু-তিন বার পুরোটা পড়তে হতে পারে।

যাইহোক কিছু সময় ব্যয় করলাম আপনাদের তার জন্য ক্ষমাপ্রার্থী। এবার তাহলে আসল টপিকে চলে আসি।
১) প্রথমে যে লিংকটি রয়েছে আপনার কাছে সেটি ক্রোম ব্রাউজার-এ পেস্ট করে নিন। তারপর ok করে দিন। ব্রাউজার লোড হয়ে গেলে নিচের ছবির মতো দেখতে পাবেন। পেজের একেবারে শেষ প্রান্তে চলে যান।


২) এইবার দাগ দেওয়া verify বোতামটিকে প্রেস করুন। এবার আবার আরো একটি পেজ খুলবে নিচের মতো। পুরো পেজটাকে খুলতে সময় দিবেন নাহলে নাও খুজে পেতে পারেন।

৩) পেজটিকে উপরদিকে টেনে তুলুন ধিরে ধিরে (scroll করুন)। এবং ওই চারকোনা বক্সে ক্লিক করুন। যদি নতুন একটা পপআপ দেখতে পান। তাহলে সেটা পুরন করতে হবে। যেমন আমি আপনাদের দেখাতে চাইছি। তবে সব সময় একই রকম আসবে না। তার জন্য ওই captcha  box এর উপরে ইংরেজি লেখাটা একটু কষ্ট করে পড়বেন ও সেই নির্দেশনা অনুযায়ী ভরবেন।
হয়েগেলে বক্সটিতে ঠিক চিহ্ন বসে যাবে। এবার আবারো scroll ঠিক নিচে চলে যান, দেখতে পাবেন নিচের ছবির মতো।

৪) এবার একটু মনোযোগ দিয়ে পড়বেন এই লেখাটি। দুটো হাতই রেডি রাখুন সময় ও বিরক্তি এড়াতে। একটা হাতের আঙুল back বোতামের সামান্য উপরে তুলে রাখুন(যখন অপর আঙুল প্রেস করবেন তার সাথে সাথেই এটি প্রেস করবেন) ও অপর হাতের আঙুল দিয়ে continue বোতাম প্রেস করুন ও সাথে সাথে ব্যাক করে নিন। এছাড়াও আপনি continue প্রেস করে পরে সেই window টি বন্ধ করে নিতে পারেন।

৫) এবার উপরের ছবির মতো scroll বার করে নিন। এটি হয়ে গেলে আবার scroll করে নিচে যান। ৪ নাম্বার প্রসেস টা আবারো ফলো করবেন। শুধুমাত্র সেখানে continue ছিলো এখানে Get Link বোতাম আছে।

৬) এখন আপনি Indishare ওয়েবসাইটে চলে এসেছেন। যদি Timer দেখায় তাহলে একটু অপেক্ষা করুন , তারপর নিচের ছবির মতো Create  Download Link এ ক্লিক করুন।সাথে সাথে পপআপ এলে ব্যাক বোতাম প্রেস করুন অথবা উপর থেকে window টি কেটে দিন।
৭) এখন আপনি নিচের ছবির মতো পেয়ে গেলে Click Here to Download এ ক্লিক করুন।
আরো পড়ুনঃ- অ্যান্ড্রয়েড ফোনে বাংলা লিখবেন কি ভাবে। তাও খুব সহজে।
 আশাকরি  ডাউনলোড শুরু হয়ে যাবে, না শুরু হলে রিফ্রেশ করুন। আর যদি না পারেন তাহলে আরো দু-বারের মতো এই পুরো লেখাটি পড়ুন।

যদি আপনার কোনো রকম সমস্যা হয় বা আমার লেখা গুলি পছন্দ হয় অবশ্যই নিচের Comment বক্সে লিখে জানান।
 আর আপনার যদি শেয়ার করার ইচ্ছে না থাকে তবে শেয়ার করুন না হলে পরে বিপদ আছে , জানেন কী? বলছি, আপনি জানার পর রেগুলার শিখে নেবেন বাকিরা তখন আপনাকে হয়রানি করবে তাদেরকে শেখানোর জন্য। আপনি সেখানে অতো সময় দেবেন নাকি কিছু সময়ে শেয়ার করে দেবেন। ভেবে দেখবেন।
আপনার কোনো সাহায্য থাকলে জানাবেন। আজ এতোদূর পর্যন্তই পরে আবার হাজির হবো আরো কিছু সমস্যা ও সমাধান নিয়ে।

আপনার ইচ্ছে হলে নিচ থেকে আমার অন্যান্য Website দেখে আসতে পারেন। যদি ইংরেজি বোঝেন তাহলে ইংরেজি তে যাবেন নাহলে বাংলাটাই দেখুন।

থুতিজাগার - সর্বপ্রথম ও সর্ববৃহত আদিবাসী কোড়া ব্লগ
Tips1ne - All Tips in One Place
Movies20Gallery

Post a Comment

0 Comments